ভালোবাসা পাওয়ার চাইতে ভালোবাসা দেওয়াতেই বেশি আনন্দ।

Thursday, August 10, 2017

প্রেমে পড়তে কতক্ষন সময় লাগে?

ভালবাসার গল্প, প্রেমের গল্প, ভালোবাসার গল্প, valobashar golpo
২০০৮ সালে এমটিভি ইন্ডিয়া একটা মজার জরিপ করেছিল, জরিপের প্রশ্ন ছিল একটা মেয়েকে দেখে ছেলের এবং একটা ছেলেকে দেখে মেয়ের প্রেমে পড়তে কতক্ষন সময় লাগে? জরিপে অংশ নেয়া সবার সময় গড় করে দেখা যায়, ছেলেরা মাত্র ৫.২ সেকেন্ড সময় নেয় একটা মেয়েকে দেখেই প্রেমে পড়ার জন্যে। মেয়েদের বেলার সময়টা ৩ মিনিট ২০ সেকেন্ড! অর্থাৎ মেয়েদের প্রেমে পড়তে বেশী সময় লাগে। এখন প্রশ্ন হচ্ছে কেন?
.
ছেলেরা যখন প্রেমে পড়ে তার মেইন ড্রাইভ থাকে সেক্সুয়ালিটি সেন্টার্ড। তাই কোন মেয়েকে বাইরে থেকে ভালো লাগলেই প্রেমে পড়তে বেশি সময় ও নেয় না। যেহেতু প্রেমের বেস দূর্বল, তাই ছেলেদের প্রাথমিক আবেগ কেটে যাবার পর সে মেয়েটার ব্যাপারে আস্তে আস্তে আগ্রহ হারাতে থাকে, এবং অন্য মেয়েকে দেখলে তার মাঝে নতুন করে ওই প্রথমবারের মত আবেগ তৈরী হয়। এই কারনেই ছেলেদের মাঝে বহুগামিতার প্রবনতা বেশি।
.
কিন্তু একটা মেয়ে যখন একটা ছেলেকে দেখে হুট করে সে ডিসিশন নেয় না, তার চিন্তাভাবনা হয় সুদূরপ্রসারী, ছেলেটা তার দায়িত্ব নিতে পারবে কিনা, তার সন্তানের বাবা হিসেবে ছেলেটার ভবিষ্যত কি, রিস্পন্সিবিলিটি নিতে পারবে কিনা সব সে চিন্তা করে নেয়। তাই মেয়েরা প্রেমে পড়ে দেরীতে, কিন্তু সেটা হয় গভীর। এই কারনেই বলা হয়, একটা সম্পর্ক শুরু করে ছেলে, আর সেটাকে লালনপালন করে স্থায়ী করে মেয়ে।
.
ঠিক এই কারনেই, যে সম্পর্কে দেখবেন ছেলেটা মেয়েটার মতোই চিন্তাভাবনা করে, সম্পর্কের স্থায়িত্ব নিয়ে ভাবে সেই সম্পর্ক টিকে। আর যে সম্পর্কে মেয়ে ছেলের মতোই অস্থিরমতি, সেই সম্পর্ক টেকে না।
.
তাই একটা সম্পর্ক টেকসই করার জন্যে সেটার যত্ন নিন, মেয়েদের মতো
-
©© এম এস শবনম শাহীন ©©

Contact Us

Name

Email *

Message *