ভালোবাসা পাওয়ার চাইতে ভালোবাসা দেওয়াতেই বেশি আনন্দ।

Tuesday, July 4, 2017

ভালোবাসার গল্প- ফেরা

valobashar golpo, ভালবাসার গল্প, প্রেমের গল্প, ভালোবাসার গল্প,
__আমি যদি তোমার লাইফে আবার ফিরে আসতে চাই, আমায় গ্রহণ করবে পারভেজ?
__হা হা হা...!!! ভীষণ হাসি পেলো!
__সেটা উপহাসের হাসি, তাই না?
__না, ঠিক তা নয়!
__তাহলে?
__আনন্দে!
__কিসের আনন্দ?
__এই ভেবে যে, আমার ভালোবাসা সত্য ছিল। শুনেছিলাম কেউ সত্যিকারের ভালোবাসলে তার ভালোবাসার মানুষটি নাকি একদিন না একদিন তার কাছে ফিরে আসে। বিশ্বাস করিনি কখনো, কিন্তু আজ প্রমাণ পেলাম।
__হুম, করবে না গ্রহণ আমায়?
__বড্ড দেরী করে ফেলেছো তরী! বড্ড বেশী দেরীতে তোমার এই প্রত্যাবর্তন।
__হুম, ভুলটা যে অবেলায় ভাঙলো!
__ভুল তো আমার ছিল। সেটা তোমাকে ভালোবাসা। অপরাধও আমার ছিল, সেটা তোমাকে বিশ্বাস করা। তাই তো যাবার বেলায় উপহারস্বরুপ মিথ্যে অপবাদই দিয়েছিলে আমায়।
__আমি সেই জন্য অনেক লজ্জিত পারভেজ। আমাকে ক্ষমা করে দাও প্লিজ।
__ক্ষমা চাওয়ার কিছু নেই। যা করেছিলে তা নিজের ভালোর জন্যই তো করেছিলে! আর আমি সব সময় চেয়েছি তুমি যেন ভালো থাকো। তাইতো তোমাকে আর বিরক্ত করিনি।
__ভালো আর থাকতে পারছি কই? আমি তো জানি, কাউকে কাঁদিয়ে কেউ ভালো থাকতে পারেনা। আমিও পারছি না!
__সেটা দীর্ঘ আট মাস পর বুঝতে পারলে?
__আমি একটা ঘোরের মধ্যে ছিলাম পারভেজ। আমার যে ঘোর কেটে গেছে! তোমাকে ভীষণ মিস করি সারাক্ষণ। জানো, গত তিনটা মাস আমি অনেক চোখের জল ফেলেছি। তোমার কাছে ভুল স্বীকার করে অনেকবার ফিরে আসতে চেয়েছি। কিন্তু, পারিনি। কেননা, তোমাকে আমি দিনের পর দিন কষ্ট দিয়েছি। প্রতি মুহুর্তে অবহেলা করেছি। এমনকি হাজারটা মিথ্যে বলেছি তোমার কাছে। প্রতিটা মিথ্যে তুমি ধরে ফেলতে, কিন্তু কখনো স্বীকার করিনি। বরং বিপরিতে তোমাকে কথার বাণে বিদ্ধ করেছি। তবু কিছু বলোনি তুমি। শুধু নিরবে চোখের জল ফেলেছো। আমি তোমার সেই চোখের জল মুছে দিতে চাই পারভেজ। আমার ভালোবাসা দিয়ে তোমাকে ভালো রাখতে চাই। আমার পাপের প্রায়শ্চিত্ত করতে চাই। প্লিজ, অন্তত আমাকে এই সুযোগটুকু দাও?
__আমার যে নেশা কেটে গেছে তরী। তুমিও কেটে গেছো। হ্যাঁ, এক সময় হয়তো তোমাকে খুব করে চেয়েছিলাম। একটু ভালোবাসা, একটু কেয়ারের জন্য কুকুরের মত তোমার পিছু পিছু ছুটেছি। কিন্তু, তুমি আমার দিকে ফিরেও তাকাওনি। বার বার কথার আঘাতে আমাকে রক্তাক্ত করেছো। বুঝতে চাওনি তোমাকে ছাড়া আমি কি নিয়ে থাকব, কেমন করে থাকব। তুমি এটা ভালো করেই জানতে, তুমিই আমার ভালো থাকার একমাত্র প্রেসক্রিপশন। সেটা জেনেও আমাকে অবহেলা করেছো। তবে হ্যাঁ, এখন আমি সব কিছু ভুলে গেছি। অতিত সব সময় অতিত। আমি সেটা আর কখনো মনে করতে চাইনা। আর সবচেয়ে বড় কথা, একটু একটু করে একা থাকতে থাকতে এখন আমি একাকীত্বের মাঝেই ভালো থাকা শিখে গেছি। তাই তো, আমি আর চাইনা পুরনো পূজায় আবার নতুন করে ব্যথার নৈব্যত্ত সাজাতে!
__আমি যে অনেক আশা নিয়ে এসেছিলাম পারভেজ। আমাকে তুমি শাস্তি দাও, তবু ফিরিয়ে দিও না প্লিজ।
__তোমার শাস্তি তুমি পেয়ে গেছো। তুমি তোমার ভুল বুঝতে পেরেছো এটাই যথেষ্ট। আর সব থেকে বড় কথা, এই যে তুমি প্রতিনিয়ত তোমার বিবেকের কাছে তোমার এই কৃতকর্মের জন্য বার বার জবাবদিহি করছো, এটাই পৃথিবীর সবচেয়ে বড় শাস্তি। ভালো থেকো তরী।  ফোন রাখছি। আল্লাহ হাফেজ।
_____অরণ্য পারভেজ

1 comment:

  1. গল্পটা আমার জীবনের সাথে অনেকটা মিল পেয়েছ।

    ReplyDelete

comment

Contact Us

Name

Email *

Message *