ভালোবাসা পাওয়ার চাইতে ভালোবাসা দেওয়াতেই বেশি আনন্দ।

Monday, January 9, 2017

ভালবাসার গল্প- বিকৃতি

ভালবাসার গল্প, প্রেমের গল্প, ভালোবাসার গল্প,
একটা মেয়ে স্ট্যাটাস দিয়েছে "রক্ত দিন জীবন বাঁচান।"সেখানে একটা ছেলে কমেন্ট করছে, "বিয়ের আগে বেশ কয়েকজনকে দিয়েছিলাম, বিয়ের পর নিজেরই লাগে!" ছেলেটার কমেন্ট দেখে আমি ভয়ে আতকে গেলাম! সেই ভয়ে রাতে ঘুমের মধ্যে স্বপ্ন দেখলাম, একটা মেয়ে আমার শরীর থেকে রক্ত খাচ্ছে!এমন সময় চিৎকার দিয়ে ঘুম থেকে উঠে বসে পড়লাম! শব্দ শুনে মা চলে আসলো!
- কি হয়েছে'রে বাবা?
- মা আমি বিয়ে করবো না!
- কেন?
- বউ অনেক ভয়ঙ্কর হয়, ভূতের মত।
- কি বলিস এসব!!! আগামীকাল শুক্রবার তোর বিয়ে।
- আমি বিয়ে করবো না মা।
- আচ্ছা এখন ঘুমিয়ে পড়।
- হুম......

মায়ের কথায় নিশ্চিত হয়ে ঘুমিয়ে পড়লাম। বাদের দিন সকালে দেখি বিয়ের দাওয়াত দেওয়া হচ্ছে! তারমানে বিয়ে আমাকে করতেই হবে। দেখতে দেখতে শুক্রবার চলে এলো, সারাদিনের সমস্ত আনুষ্ঠানিকতা শেষে বাসর রাত! বউ বিছানায় বসে আছে! আমি কাছে যেতেই সালাম করলো।
ভয়ে ভয়ে বললাম, - আমাকে কিছু করবা নাতো?
মেয়েটা আস্তে করে বললো! - করবো।
আমি চমকে গিয়ে বললাম, - কি করবা?!!!
এবার মেয়েটা লজ্জার বাধ কিছুটা ভেঙে দিয়ে বললো, - আদর করবো।
আদরের কথা বলে বউ আমার কাছে এগিয়ে আসছে! আমি ভয় পেয়ে দিলাম এক চিৎকার!!! হঠাৎ দরজার মধ্যে খটখট আওয়াজ! মা আসছে.......
- কিরে বাবা কি হইছে?!
- কিছুনা মা। ঘুমের মধ্যে একটা খারাপ স্বপ্ন দেখছিতো তাই।
- ওহ্!
মা চলে গেল.....

পিছন ফিরে তাকিয়ে দেখি, নতুন বউ বিছানা থেকে বালিশ নিয়ে ফ্লোরের উপর শুতে যাচ্ছে!!! এই শীতের রাতে মেয়েটার'যে খুব কষ্ট হচ্ছে তাও বুঝতে পারছি! কিন্তু কি করবো আমার'যে মেয়েদেরকে ভয় করে।
এভাবে কেটে গেল ২দিন! তৃতীয় দিন মধ্যরাতে ঘুমের ঘোরে শুনতে পেলাম কান্নার আওয়াজ। তার সাথে আমার পায়ে কোমল স্পর্শ। বুঝতে পারলাম, মেয়েটা আমার পা ধরে কান্না করছে। নাহ্ কাজটা ঠিক হচ্ছে না! আমি সুস্থ মষ্তিষ্কে ভাবতে লাগলাম! "একটা মেয়ে বিয়ের পর তার স্বামীর সংস্পর্শ না পেলে জীবনটা সত্যিই দুর্বিষহ হয়ে উঠে! কই মেয়েটাতো আমার সাথে কোনো অপরাধ করেনি! নিজের সামান্য ভয়ের জন্য......" ভাবতে ভাবতে কখন যে ঘুমিয়ে গেলাম! বুঝতেই পারলাম না।

পরের দিন রাত! ১২টা বাজে, আমি এখনো ঘুমোইনি! কিন্তু ঘুমের ভাব ধরে শুয়ে আছি। দেখতেছি আমার বউ কি করে। মেয়েটা মাঝেমধ্যে বেলকনিতে যায়! আবার রুমে ফিরে ঘুমানোর চেষ্টা করে! কিন্তু এই শীতের রাতে ফ্লোরের উপর ঘুমানো প্রায় অসম্ভব! আমার মিষ্টি বউটা পাশ ফিরে শুয়ে আছে, আমি পূর্ণ আবেগ নিয়ে তাকে পিছন থেকে জড়িয়ে ধরলাম। মেয়েটা চমকে গেল!!!
আমি বললাম, - একি তুমি আমাকে ভয় পেলে!
আস্তে করে বললো, - নাহ্
- তাহলে চমকে উঠলে কেন?
- আমিতো জানতাম'যে আপনি আমাকে স্পর্শ করবেন।
- আমার বউকে আমি স্পর্শ করতে পারিনা!
- স্পর্শকাতর হয়েই'তো শুয়ে আছি আপনার জন্যে!
- সত্যি বলছো?
- হুম........
নিশ্বাসের মিলনে কেটে গেল সারারাত! এভাবে ভালোই চলছে আমাদের সংসার। একদিন বউ আমাকে জিজ্ঞেস করলো, - আচ্ছা আপনি বিয়ে করতে এতো ভয় পাচ্ছিলেন কেন?
- সে অনেক কথা!
- বলুননা প্লিজ.....
- আচ্ছা তাহলে শুন, "আমার একটা বন্ধু ছিলো নাম রোহান! সে বিয়ে করছিলো খুব সুন্দরী একটি মেয়েকে! যদিওবা এই বিয়েতে তার মা বাবা সম্মতি দেয়নি! তারপরেও.......! কিন্তু বিয়ের বাদের দিন সকালে বাসর ঘরে আমার বন্ধুর লাশ পাওয়া যায়!! রক্তাক্ত অবস্থায় রোহানের লাশ দেখে আমি খুব ভয় পেয়ে গেলাম! তারপর থেকেই বিয়ের প্রতি আমার বিদ্বেষ।
কিছুদিন আগে ফেসবুকে একজনের কমেন্ট দেখে চমকে গেলাম! ভাবলাম বিয়ের পর হয়তো অনেকের সাথেই এমন হয়! আস্তে আস্তে আমার মন মানসিকতা পুরো বিকৃত হয়ে গেল। এখন আলহামদুলিল্লাহ্ , তোমার ভালবাসায় আমি একদম স্বাভাবিক।

  লেখাঃ
 Akram Hussain Tahosin

1 comment:

comment

Contact Us

Name

Email *

Message *