ভালোবাসা পাওয়ার চাইতে ভালোবাসা দেওয়াতেই বেশি আনন্দ।

Friday, January 6, 2017

নীল ডায়েরি

ভালবাসার গল্প, প্রেমের গল্প, ভালোবাসার গল্প,
নিষাদ এর সাথে মিতুর যোগাযোগ হয়নি আজ ৪দিন অবশ্য এতেঅবাক না মিতু কারণ নিষাদ মাঝে মাঝে হঠাৎ করেই উদাও হয়ে যায় তখন থাকে হাজার খুঁজেও পাওয়া যাবেনা।।তবেএবার ব্যাপার টা আলাদা কারণ আগে উদাও হওয়া মানে শুধু দেখা না করাকে বুঝাত কিন্তু ফোনে সব সময় কথা হত এবং ওয়াটস এপ,ফেবুতে চ্যাটিং হত তবে এবার সব কিছুই অফ মিতুর সাথে নিষাদ এর শেষ কি কথা হয়েছিল সেটা মনে করার চেষ্টা করছে মিতু
-শোন কিছু দিনের জন্য হাড়িয়ে যাচ্ছি..(নিষাদ)
-তা কোথায় হাড়াচ্ছিস...(মিতু)
-এখনো ভাবিনি তবে হাড়িয়ে যেতে ইচ্ছা করছে।
-হঠাৎ হাড়িয়ে যাওয়ার কারণ জানতে পারি।।
-দেখতে চাই কেউ আমাকে মিস করে কিনা?
-সেজন্য হাড়িয়ে যেতে হয়।।
-মাঝে মাঝে হয় যদি দেখি সে মিস করতে শুরু করেছে তাহলেফিরে আসব।।
-সে যদি মিস না করে।।
-তাহলে হয়ত ফিরে নাও আসতে পারি।।
-এটা আবার কেমন কথা তা কার প্রেমে পরলি রে...
-প্রেমে আমি পরিনি প্রেম আমার উপর পরেছে রে।।
-আহা রে...

এইটাইপ কথা বার্তা হয়েছিল মিতু বিশ্বাস করেনি যে সত্যি সত্যি নিষাদ হাড়িয়ে যাবে।।এখন মিতু নিষাদ এর বাসায় এসেছে দেখতে যে নিষাদ বাসায় লুকিয়ে আছে কিনা যদি লুকিয়ে থাকে তাহলে ঠাশ করে থাপ্পড় দিবে এই ৪দিন মিতুর যে কিভাবে কেটেছে সেটা মিতু ছাড়া কেউ জানেনা বার বার ফোন চ্যাক করেছে যদি কুত্তা টা একবার মেসেজ দেয় সারা রাত ঘুমায়নি যদি গভীর রাতে হঠাৎ নিষাদ ফোন দেয়
আর সে ফোন ধরতে না পারে এই ভয়ে।মিতু ভালই বুঝতে পেরেছে যে নিষাদ এর উপর সে সম্পূর্ণ নির্ভরশীল হয়েপরেছে।

এখন মিতু নিষাদ এর রুমে বসে আছে এর আগেও মিতু নিষাদ এর বাসায় এসেছে নিষাদ এর আম্মু মিতুকে অনেক পছন্দ করেন। নিষাদ নাকি ৪দিন আগে কোন এক ফ্রেন্ড এর বাসায় গিয়েছে বলেছে ৮দিন থাকবে অবশ্য ফোনে কথা হয় তার ফ্রেন্ডের ফোন থেকে বাসায় ফোন করে।মিতু নিষাদ এর আম্মুকে দিয়ে নিষাদ কে ফোন করিয়ে বলিয়েছে যে তাড়াতাড়ি নিষাদ যেন বাসায় চলে আসে ইমার্জেন্সি প্রয়োজন।।মিতুর হঠাৎ নিষাদের টেবিলের উপর চোখ গেল সেখানে একটা নীল রং এর ডায়েরি দেখতে পেয়ে মিতু
সেটা খুলে পড়তে শুরু করল...
৭নাম্বার পেইজে লেখা..০৪/০৮/১৫
"তকে অনেক ভালবেসে ফেলেছি যদিও তুই আমাকে ভালবাসিস না সেটা ভাল করেই জানি তবুও জিজ্ঞেস করতে ইচ্ছে করে তুই কি ঘুমাতে যাবার সময় আমার কথা ভেবে ঘুমাতে যাস কিংবা প্রতিদিন সকালে উঠে সবার আগেআমার কথাই তর মনে হয়"

১৮নাম্বার পেইজে লেখা...০৫/০৬/১৬
"তুই নিজেও জানিস না তকে রাগলে অসাধারণ দেখতে লাগে কেন জানি বার বার তর প্রেমে পরতে ইচ্ছে হয় যদিও তুই আমার প্রেমে পরবিনা কারণ মেয়েরা ফাজিল ছেলে পছন্দ করে হাসার জন্য তবে ভালবাসে না।"

৩৩নাম্বার পেইজে লেখা..০৮/০৯/১৬
ভালবাসি কাউকে বলতে হয়না বুঝে নিতে হয় একটু শেয়ারিং,একটু কেয়ারিং,একটু জগড়া, অনেকটুকু আদর আর স্নেহ নিয়ে ভালবাসা তৈরি হয়।।সো তোমাকে ভালবাসি এটা বলতে পারব না মুখে বা কোন চিঠি লিখে নীল খামেভরে পাঠাতে পারব না কিংবা কোন sms এ লিখে তোমাকে সেন্ড করতে পারবনা তুমি নিজ দায়িত্বে বুঝে নিতে হবে মেয়েদের অনেক সুপারন্যাচারাল পাওয়ার এর মধ্যে ছেলেদের বুঝে ফেলাও একটা পাওয়ার সো তোমাকে সেই পাওয়ার কাজে লাগিয়ে আমার অবস্থা বুঝতে হবে।।যদি না বুঝো তাহলে হাড়িয়ে যাব হাজার খুঁজেও পাবেনা।।

৪৩নাম্বার পেইজে লেখা....২২/১২/১৬
আমি অপেক্ষায় আছি,
তোমার হাতটি ধরার।
আমি অপেক্ষায় আছি,
কোন পূর্ণিমার রাতে তোমার সাথে পথ চলার।
আমি অপেক্ষায় আছি,
কোন এক ভোরের সূর্য উদয় দুজনে একসাথে দেখার।
আমি অপেক্ষায় আছি,
তোমার হাত থেকে একগুচ্ছ নীল গোলাপ পাবার আশায়।।
আমি অপেক্ষায় আছি শুধু অপেক্ষায়।।।।

এর পরে আর লিখা নেই মিতু ডায়েরি বন্ধ করে বসে রইল তার মাথায় কিছুই ঢুকছেনা নিষাদ তাকে ভালবাসে সেটা সে অনেক আগেই বুঝতে পেরেছে বাট এতটা ভালবাসে বুঝতে পারেনি সেও যে নিষাদ কে ভালবেসে ফেলেছে সেটাও ৪দিন-রাতে বুঝে ফেলেছে।।হঠাৎ মিতু উপলব্ধি করল তার চোখ পানিতে ঝাপসা হয়ে আসছে একি সাথে ঠোঁটের কোণে হালকা হাসি ফোটে উঠেছে যেন আনন্দে তার মন ভেসে যাচ্ছে।

নিষাদ বাসায় ঢুকেই ঠাস্কি খেয়ে দাঁড়িয়ে রয়েছে কারণ মিতু তার সামনে তবে মুখে রাগের কোন চিহ্ন নেই যেন অনেক খুশিতে আছে তবে সেটা প্রকাশ করতে চাচ্ছেনা।।
-বাহিরে চল..(মিতু)
-আচ্ছা চল...(নিষাদ)
মিতু আর নিষাদ বাহিরে এসে দাঁড়িয়েছে হঠাৎ মিতু নিষাদের দিকে হাত বাড়িয়ে বলল নে ধর নিষাদও হাত ধরে বলল
-কি?
-শোন আজ পূর্ণিমা সো আজ আমার হাত ধরে হাটতে হাটতে পূর্ণিমা উপভোগ করব একটু পরেই সন্ধ্যা হয়ে যাবে আকাশে উঠবে রুপার তালার মত চাঁদ যার আলোয় সারা শহর আলোকিত হয়ে যাবে।।আর একটা কথা তর নীল ডায়েরি টা আমি সম্পূর্ণ পড়ে ফেলেছি অবশিষ্ট কিছু থাকলে লিখে ফেলেছিস। এ কথা বলেই মিতু হাসতে লাগল নিষাদও মিতুর দিকে তাকিয়ে রইল যেন পৃথিবীর সব থেকে সুন্দর হাসি সে দেখছে এই সুন্দর হাসির থেকে পৃথিবীতে আর সুন্দর কিছুই হতে পারেনা।

লিখা-
Ahmed Fahim

Contact Us

Name

Email *

Message *